Indian News

শিলিগুড়ির যুবকের এসএসকেএমে মৃত্যু, চিকিৎসা ...

Source: , Posted On:   02 February 2021

কলকাতা: দুর্ঘটনায় গুরুতর আহত শিলিগুড়ির বাসিন্দা এক যুবকের মৃত্যুতে এসএসকেএম হাসপাতালের বিরুদ্ধে চিকিত্‍সায় গাফিলতির অভিযোগ তুলল মৃতের পরিবার। গত ২২ জানুয়ারি শিলিগুড়ির বাসিন্দা রতনচন্দ্র শীল দুর্ঘটনায় আহত হন। আজ সকালে এসএসকেএমে ওই যুবকের মৃত্যু হয়।

প্রথমে রতনচন্দ্র শীল ভর্তি ছিলেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে। গত ২৫ জানুয়ারি তাঁকে কলকাতার হাসপাতালে রেফার করা হয়। ২৬ জানুয়ারি তাঁকে কলকাতায় নিয়ে আসে পরিবার। মৃতের পরিবার দাবি করেছে, তারপর এসএসকেএম, আরজি কর, এনআরএস ঘুরে ২৭ জানুয়ারি ভর্তি করা হয় সেই এসএসকেএম-এ। আজ সকালে ওই যুবকের মৃত্যু হয়।  পরিবারের অভিযোগ, ভর্তি করা হলেও তাঁর সঠিক চিকিত্‍সা হয়নি। এ নিয়ে এখনও এসএসকেএম হাসপাতালের প্রতিক্রিয়া মেলেনি।

গতকাল দুপুরে মা উড়ালপুলে স্কুটি থেকে নেমে পড়ে ফোনে কথা বলার সময় গাড়ির ধাক্কায় এক যুবকের মৃত্যু হয়েছে। অরিজিৎ মৈত্র নামে ২৬ বছর বয়সী ওই যুবক এ দিন তাঁর বান্ধবীর সঙ্গে স্কুটিতে চেপে সল্টলেক থেকে পার্ক সার্কাস যাচ্ছিলেন। সে সময় ফোন আসায় মা উড়ালপুলের উপরেই স্কুটি দাঁড় করিয়ে নেমে পড়েন তিনি। ফোনে কথা বলতে থাকেন। তখন  একটি গাড়ি পিছন থেকে এসে তাঁদের স্কুটিতে ধাক্কা মারে, সেই গাড়িটিও অন্য গাড়িকে টপকে যাওয়ার চেষ্টা করছিল। ধাক্কায় অরিজিৎ উড়ালপুলের উপর থেকে ছিটকে নীচে রাস্তার ওপর গিয়ে পড়েন। গাড়ির ধাক্কায় উড়ালপুলের দেওয়ালে ছিটকে পড়ে আহত হন তাঁর বান্ধবীও। মা উড়ালপুল থেকে এর আগেও নীচে পড়ে গিয়ে বাইক আরোহীর মৃত্যু হয়েছে।

শীতের শহরে রাতের দিকেও দুর্ঘটনার সংখ্যা বাড়ছে। দিনকয়েক আগে ভোরে বাইক দুর্ঘটনায় এক সাংবাদিকের মৃত্যু হয়। গুরুতর আহত হন আরও এক সাংবাদিক। পুলিশ সূত্রে খবর, নিয়ন্ত্রণ হারিয়ে লর্ডসের মোড়ের কাছে তাঁদের বাইক গাছে ধাক্কা মারে। গুরুতর আহত হন বাইক আরোহী দুই সাংবাদিক সোহম মল্লিক ও ময়ূখরঞ্জন ঘোষ। তাঁদের এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে সোহম মল্লিককে মৃত ঘোষণা করেন চিকিত্সকরা। গুরুতর আহত ময়ূখরঞ্জন ঘোষকে এসএসকেএম থেকে মল্লিকবাজারের ইনস্টিটিউট অফ নিউরো সায়েন্সেসে স্থানান্তরিত করা হয়েছে।